ঢাকাসোমবার, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

দৌলত‌দিয়ায় গা‌ড়ির অপেক্ষায় ফে‌রি, ২৪ ঘণ্টায় পার হয়েছে ২ হাজার ৭১০‌টি গা‌ড়ি

ইমরান রহমান অনিম
জুন ২৭, ২০২২ ৪:৫৮ অপরাহ্ণ
Link Copied!

আজও ফাঁকা দেশের দক্ষিণাঞ্চলের গুরুত্বপূর্ণ দৌলত‌দিয়া ঘাট। ফলে যানবাহনের অপেক্ষায় দাঁড়িয়ে রয়েছে ফেরি। গেল কয়েকদিন আগেও ঘাঁটের সড়‌কে ছিল যানবাহনের লম্বা সিরিয়াল।

সোমবার (২৭ জুন) বেলা ১১টার দি‌কে দৌলত‌দিয়া ঘাট এলাকায় এমন চিত্র দেখা যায়। বেলা বাড়ার সাথে সা‌থে যানবাহনের চাপ বাড়বে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে গেল ২৪ ঘণ্টায় দক্ষিণাঞ্চল থেকে দৌলত‌দিয়া ঘাট ব্যবহার করে নদী পার হ‌য়ে ঢাকামুখি হ‌য়ে‌ছে ২ হাজার ৭১০‌টি যানবাহন। এরমধ্যে যাত্রীবা‌হি পরিবহন ৪৫০‌টি, পণ্যবাহী ট্রাক ১ হাজার ১২৯‌টি, ছোট গা‌ড়ি ১ হাজার ৬৯‌টি ও মোটরসাই‌কেল ৫৯‌টি।

ভোগা‌ন্তি ও অপেক্ষা ছাড়া মুহূর্তের মধ্যে ফেরির নাগাল পেয়ে স্ব‌স্তি প্রকাশ করেছে দৌলত‌দিয়া ঘাট ব্যবহারকারী যাত্রী ও যানবাহনের চালকরা। এছাড়া পদ্মা সেতু উ‌দ্বোধ‌নের কারণে তা‌দের ভোগা‌ন্তি লাঘব হ‌য়ে‌ছে ব‌লে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা‌কে।

বিআইড‌ব্লিউ‌টি‌সি দৌলত‌দিয়া ঘাট সূত্রে জানা যায়, পদ্মা সেতু উ‌দ্বোধ‌নের ফলে ভোগা‌ন্তি কমেছে দৌলত‌দিয়ায়। সিরিয়ালে নেই কোনো যানবাহন। গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৭১০‌টি গা‌ড়ি পারাপার হ‌য়ে‌ছে। বর্তমানে এ রুটে ছোট বড় ২১টি ফেরি চলাচল করছে।