ঢাকাবৃহস্পতিবার, ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

পেটে ব্যথা, অস্ত্রোপচারে বের হল ২৩৩ মুদ্রা, ব্যাটারি, স্ক্রু ও কাচ

ইমরান রহমান অনিম
জুন ২৯, ২০২২ ৫:০৭ অপরাহ্ণ
Link Copied!

তুরস্কে এক ব্যক্তির পেটে ২৩৩ টি মুদ্রা, ব্যাটারি, স্ক্রু ও কাঁচের টুকরো খুঁজে পেয়ে হতবাক চিকিৎসকরা।

মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম গালফ টুডের বরাতে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে জানা যায়, ৩৫ বছর বয়সী ওই ব্যক্তি পেটে তীব্র ব্যথা নিয়ে চিকিৎসকের কাছে গিয়েছিলেন। কোনোভাবেই ব্যথা কমছিল না।

পরে পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকের চোখ কপালে ওঠে। আল্ট্রাসাউন্ড এবং এক্স-রে ব্যবহার করে এন্ডোস্কোপি করে দেখা যায় তার পেটে অস্বাভাবিক ও ধাতব জিনিসপত্র রয়েছে। চিকিৎসকেরা সিদ্ধান্ত নেন জরুরি অস্ত্রোপচারের। পরে অস্ত্রোপচার করে একে একে ২৩৩টি ধাতব মুদ্রা ও নখ, ব্যাটারি, চুম্বক, ধাতব স্ক্রু, কাচের টুকরা বের করে আনেন।

শল্যচিকিৎসক বেনিসি সংবাদমাধ্যমকে বলেন, ‘আমরা ওই ব্যক্তির পাকস্থলী পুরোপুরি পরিষ্কার করেছি।’ এই অস্ত্রোপচার তাঁর জীবনে মাইলফলক হয়ে থাকবে বলে মন্তব্য করেন তিনি। আরও বলেন, ‘সচরাচর এমন ঘটনা দেখা যায় না। যা-ও দু-একজন রোগী আসেন, তাঁরাও শিশু, কারাবন্দী ব্যক্তি, নির্যাতনের শিকার ব্যক্তি বা মানসিকভাবে সুস্থ নন, এমন মানুষ। কিন্তু তাঁর মতো পুরোপুরি সুস্থ-স্বাভাবিক ও প্রাপ্তবয়স্ক একজন ব্যক্তির এমন অবাক করা সমস্যা নিয়ে চিকিৎসকের কাছে আসা বিরল।’

তবে তুরস্কের ওই ব্যক্তি কেন ও কীভাবে ২৩৩টি ধাতব মুদ্রা, নখ, ব্যাটারি, চুম্বক, ধাতব স্ক্রু, কাচের টুকরা খেলেন, সে ব্যাপারে জানা যায়নি। চিকিৎসকেরা শুধু জানিয়েছেন, অস্ত্রোপচারের পর সুস্থ আছেন তিনি।