ঢাকাবৃহস্পতিবার, ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

শিক্ষক হত্যার ঘটনায় ডিআইজিকে ব্যবস্থা গ্রহণের নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রীর

ইমরান রহমান অনিম
জুন ২৯, ২০২২ ৪:৫৮ অপরাহ্ণ
Link Copied!

ঢাকার আশুলিয়ায় হাজী ইউনুস আলী স্কুল এন্ড কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক উৎপল কুমার সরকারের হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে চিঠি দিয়েছে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ কর্মকর্তা-কর্মচারি কল্যাণ সমিতি।

বুধবার (২৯ জুন) বাংলাদেশ সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করে চিঠি দিয়ে এ দাবি জানান তারা।

এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজিকে তাৎক্ষণিক নির্দেশ দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

এদিকে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ কর্মকর্তা-কর্মচারি কল্যাণ সমিতির সভাপতি মো. মোজাহার উল আলম ও সাধারণ সম্পাদক মো. মহিবুল হাসান স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়, উৎপল কুমার সরকার সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের কর্মচারি বিউটি রানী নন্দীর স্বামী। সহকর্মীর স্বামীর (উৎপল কুমার) হত্যাকারী আশরাফুল আলম জিতুর দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতে স্বরাষ্ট্রমন্ত্রীর নিবিড় তদারকি ও হস্তক্ষেপ কামনা করেন তারা।

উল্লেখ্য গত ২৫ জুন শনিবার হাজী ইউনুস আলী স্কুল এন্ড কলেজের স্কুল শাখার দশম শ্রেণির শিক্ষার্থী আশরাফুল আলম জিতুর স্ট্যাম্পের আঘাতে গুরুতর আহত হয়ে ২৭ জুন সোমবার চিকিৎসাধীন অবস্থায় মারা যান প্রভাষক উৎপল কুমার সরকার। এ ঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা দায়ের করে উৎপলের ভাই।

এখন পর্যন্ত হত্যাকারী জিতুকে গ্রেপ্তার করতে না পারলেও ঘটার চারদিন পর তার বাবা উজ্জলকে কুষ্টিয়া থেকে আটকের খবর জানিয়েছেন আশুলিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম কামরুজ্জামান।