ঢাকাবৃহস্পতিবার, ২৬শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

ক্ষমা চাইলেন শামীম ওসমান

ইমরান রহমান অনিম
জুলাই ২, ২০২২ ১১:১৩ অপরাহ্ণ
Link Copied!

প্রথমবারের মতো সপরিবারে হজ পালনের উদ্দেশে ঢাকা ছাড়ছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান। শনিবার (২ জুলাই) রাতেই তার বিমানের ফ্লাইট। এদিকে হজে যাওয়ার আগে এক ভিডিও বার্তায় দেশবাসীর কাছে দোয়া এবং ক্ষমা চেয়েছেন তিনি।
দুই মিনিট পনের সেকেন্ডের ওই ভিডিও বার্তায় সংসদ সদস্য শামীম ওসমান নারায়ণগঞ্জবাসীর উদ্দেশে বলেন, আমি আগেও হজ করেছি। এবার সপরিবারে হজে যাচ্ছি। আমি একজন মানুষ, আর মানুষ মাত্রই ভুল করে। যারা আমাকে পছন্দ করেন এবং অপছন্দ করেন আমি সকলের কাছেই ক্ষমা চেয়ে নিচ্ছি। আল্লাহর ওয়াস্তে আমাকে এবং আামার পরিবারকে ক্ষমা করে দেবেন।
নিজের এবং পরিবারের সদস্যদের জন্য সবার কাছে দোয়া চেয়ে শামীম ওসমান বলেন, আমার জন্য বেশি বেশি দোয়া করবেন যেন, সহীহভাবে হজ করে আল্লাহকে খুশি করতে পারি, পুরো পৃথিবীর মুমিনদের জন্য দোয় করতে পারি। বিশেষ করে আমার নারায়ণগঞ্জবাসীর জন্য মন প্রাণ ভরে দোয়া করতে পারি। আল্লাহ রাব্বুল আলামিন যেন আমাকে কবুল করে নেয়। হজ থেকে ফিরে যেন আল্লাহর সৃষ্টির জন্য কাজ করতে পারি। আমি শয়তানও না, ফেরেশতাও না। আমি মানুষ, স্বাভাবিকভাবেই আমার ভুল হতে পারে। তাই আমাকে ক্ষমা করে দেবেন। আমি আবারও আপনাদের কাছে ক্ষমা চাই।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়ে আওয়ামী লীগের এই প্রভাবশালী নেতা বলেন, আমি কোনো রাজনৈতিক কারণে এই কথা বলছি না। জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো আল্লাহওয়ালা মানুষ আমি জীবনে খুব কম দেখেছি। উনি আমাদের আগামী প্রজন্মদের জন্য সম্পদ। আমি যদি বেঁচে নাও থাকি আপনারা উনার জন্য দোয়া করবেন। আল্লাহ রাব্বুল আলামিন যেন তাকে ও তার পরিবারকে হায়াতে তৈয়বা দান করেন। উনি যেই স্বপ্ন দেখেছেন, তার পিতার অসম্পূর্ণ স্বপ্ন, বাংলাদেশের মানুষ যেন মাথা উঁচু করে বেঁচে থাকতে পারে, এই দেশে যেন কোনো গরিব মানুষ না থাকে, সবার পেটে যেন ভাত থাকে, মাথার ওপর যেন ছাদ থাকে। আল্লাহ যেন তার এই স্বপ্ন পূরণ করেন। এই দেশের মানুষের জন্য সেই স্বপ্ন যেন বাস্তবায়ন করতে পারেন।
ভিডিও বার্তার শেষ পর্যায়ে শামীম ওসমান সবার উদ্দেশে বলেন, যদি হজ শেষে বেঁচে ফিরি তবে আবারও দেখা হবে ইনশাল্লাহ।

পারিবারিক সূত্র জানা গেছে, হজ যাত্রায় সংসদ সদস্য শামীম ওসমানের সাথে তার সহধর্মিনী, দুই ছেলে মেয়ে, পুত্রবধূ এবং একমাত্র নাতীও যাচ্ছেন। শনিবার দিবাগত রাত তিনটায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমানের ফ্লাইটে তাদের যাওয়ার কথা রয়েছে। ইতোমধ্যে পারিবারিকভাবে সব প্রস্তুতি সম্পন্ন করেছেন শামীম ওসমান ও তার পরিবারের সদস্যরা।