ঢাকাবৃহস্পতিবার, ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

ভারতের তিন মুখ্যমন্ত্রীকে আম পাঠালেন প্রধানমন্ত্রী

ইমরান রহমান অনিম
জুলাই ২, ২০২২ ৫:৫৭ অপরাহ্ণ
Link Copied!

ভারতের উত্তর-পূর্বাঞ্চলের তিন রাজ্য আসাম, মেঘালয় ও মিজোরামের মুখ্যমন্ত্রীর জন্য শুভেচ্ছা উপহার হিসেবে আম পাঠিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা, মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা ও মিজোরামের মুখ্যমন্ত্রী জোরামাথাঙ্গাকে ২০০ কেজি করে আম্রপালি জাতের আম পাঠানো হয়েছে। আজ শনিবার গৌহাটিতে নিযুক্ত বাংলাদেশের সহকারী হাই কমিশনার ড. শাহ মোহাম্মদ তানভির মনসুর তাদের কাছে প্রধানমন্ত্রীর উপহারের আম হস্তান্তর করেন।

এদিন মিজোরামের মুখ্যমন্ত্রীর ডেপুটি রেসিডেন্ট কমিশনার ড. মালসামলুয়াঙ্গার কাছে প্রধানমন্ত্রীর উপহারের আম হস্তান্তর করেন সহকারী হাই কমিশনার। এ সময় ড. মালসামলুয়াঙ্গা বলেন, বাংলাদেশের সঙ্গে ভারতের সুসম্পর্ক রয়েছে। এ ধরনের শুভেচ্ছা উপহার দুই দেশের সম্পর্ককে আরো শক্তিশালী ও মজবুত করবে।

আসামের মুখ্যমন্ত্রীর উপহারের আম গ্রহণ করেন তার সচিব সমীর সিনহা। এ সময় তিনি বলেন, ভারত ও বাংলাদেশের মধ্যে চলমান উষ্ণ সম্পর্ক ভবিষ্যতেও অব্যাহত থাকবে। তিনি মুখ্যমন্ত্রী এবং আসামের মানুষের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ জানান।

বাংলাদেশের সহকারী হাই কমিশনার ড. শাহ মোহাম্মদ তানভির মনসুর বলেন, ভারতের তিন রাজ্যের মুখ্যমন্ত্রীকে বাংলাদেশের সবচেয়ে ভালো জাতের আম উপহার দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং নরেন্দ্র মোদির ক্যারিশম্যাটিক নেতৃত্বে দুই দেশের মধ্যে উষ্ণ সম্পর্ক বিরাজ করছে। আসামের মুখ্যমন্ত্রীও এই প্রচেষ্টায় বিশেষ ভূমিকা পালন করেছেন। ফলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাঠানো আম দুই দেশের মধুর সম্পর্ককে আরো মধুর করবে।

এর আগে গতকাল শুক্রবার মেঘালয়ের চিফ সেক্রেটারি রেবেকা সুচিয়াংয়ের কাছে উপহারের আম হস্তান্তর করেন বাংলাদেশের সহকারী হাই কমিশনার ড. শাহ মোহাম্মদ তানভির মনসুর।

সম্প্রতি ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে শুভেচ্ছা উপহার হিসেবে এক মেট্রিক টন আম্রপালি আম পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি ২০ জুন ত্রিপুরার মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহার কাছে প্রধানমন্ত্রীর উপহারের আম পাঠানো হয়।

আগরতলায় নিযুক্ত বাংলাদেশ হাই কমিশনের সরকারি রাষ্ট্রদূত আরিফ মোহাম্মদ বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময়ই বন্ধুপ্রতীম রাষ্ট্রের রাষ্ট্রপ্রধান ও ঘনিষ্ট মিত্রদের মাঝে ইলিশ মাছ, আম উপহার দিয়ে থাকেন। এ ধরনের উপহার দুই দেশের সৌহার্দ্য ও সম্প্রীতিময় সম্পর্ক আরো দৃঢ় করবে বলে আমরা আশা করছি।