ঢাকাবুধবার, ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

দুই ম্যাচে ১৮৭ গোল, তদন্তে বসছে বোর্ড

ইমরান রহমান অনিম
জুলাই ৬, ২০২২ ১১:০১ পূর্বাহ্ণ
Link Copied!

সিয়েরা লিওনের দ্বিতীয় স্তরের ফুটবল লিগে ঘটে গেল এক অবিশ্বাস্যও ঘটনা। এক ম্যাচে একটি দল জিতেছে ৯৫-০ গোলে। আরেক ম্যাচের ফলাফল ৯১-১ গোল। দুই ম্যাচ মিলে ১৮৭ গোল! শুনতে অবিশ্বাস্য লাগলেও ঘটনাটি সত্য।
দুই ম্যাচে ১৮৭ গোলের অকল্পনীয় ঘটনায় তোলপাড় পশ্চিম আফ্রিকার দেশটি। এমন অস্বাভাবিক ফলের কারণে ম্যাচ দুটি নিয়ে তদন্ত করার ঘোষণা দিয়েছে সিয়েরা লিওনের ফুটবল অ্যাসোসিয়েশন (এসএলএফএ)।

কাহুনলা রেঞ্জার্স ৯৫-০ গোলে হারিয়েছে লোম্বেবু ইউনাইটেডকে। আর ককুইমা লেবাননের বিপক্ষে গালফ এফসির জয়টি ৯১–১ গোলে। ম্যাচ দুটির প্রায় সব গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। প্রথমার্ধে ৯৫-০ গোলের ম্যাচটির স্কোরলাইন ছিল ২-০। অর্থাৎ ৯৩ গোল হয়েছে দ্বিতীয়ার্ধে! যার মানে প্রতি মিনিটে ২টির বেশি করে গোল হয়েছে।

আরেকটি ম্যাচের অবস্থাও একই। আরেক ম্যাচের দ্বিতীয়ার্ধে হয়েছে ৮৪ গোল। প্রথমার্ধে স্কোরবোর্ডে ছিল ৭–১। স্বাভাবিকভাবে এমন দুটি ম্যাচকে পাতানো বলে দাবি করেছে।

এটাকে পাতানো ম্যাচের ভয়ংকর এক ঘটনা বলেছেন সিয়েরা লিওনে ফুটবল অ্যাসোসিয়েশন (এসএলএফএ)। সংস্থাটির প্রধান ড্যাডি ব্রিমা বলেছেন, ‘এমন ঘটনায় কেউ শাস্তি পাবে না, এমনটা হতে পারে না। আমরা দ্রুতই তদন্ত শুরু করব।’

ম্যাচ পাতানোর মতো অপরাধমূলককাণ্ডে জড়িত নন দাবি করে ৯৫-০ গোলে হারা লোম্বেবুর মহাপরিচালক মোহাম্মদ ইয়ান সাইয়েদ জাল্লো বলেছেন, ‘দ্বিতীয়ার্ধে আমরা অনেক গোল খেয়েছি। আমি এটা নিয়ে হতাশ। তবে আমি কোনোভাবেই ম্যাচ পাতানোর সঙ্গে জড়িত নই।’