ঢাকাবুধবার, ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

মেট্রোরেল: উত্তরা থেকে আগারগাঁও অংশের সার্বিক অগ্রগতি ৯৫ ভাগ

ইমরান রহমান অনিম
জুলাই ৬, ২০২২ ১০:৫১ পূর্বাহ্ণ
Link Copied!

চলতি মাসেই শেষ হচ্ছে মেট্রোরেলের উত্তরা থেকে আগারগাঁও অংশের অবকাঠামোর কাজ। মিরপুর ১০ আর কাজীপাড়ার দুটি সিঁড়ির কাজ হলেই মিটবে এ অংশের কাজ।
এদিকে পল্লবী থেকে আগারগাঁও পর্যন্ত শুরু হয়েছে সৌন্দর্য বর্ধনের কাজ। ডিসেম্বরের আগেই এ পথের ডিভাইডারে কয়েক হাজার গাছ লাগাবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। জুন শেষে উত্তরা থেকে আগারগাঁও অংশের সার্বিক অগ্রগতি প্রায় ৯৫ ভাগ।

বদলে যাওয়া এক নতুন পথের শুরুটা আপতত এখানেই। উপরে এক ইতিহাস লেখার অপেক্ষায় বাংলাদেশ। সেই আয়োজনের অংশ হিসেবেই এবার নতুন কর্মযজ্ঞ চলছে।

দিন যতই বাড়ছে দীর্ঘদিনের যন্ত্রণার এ পথে মিলছে স্বস্তির আভাস। আগারগাঁও এলাকায় এ পথ এরইমধ্যে নজর কেড়েছে নগরবাসীর। এবার এই সড়কে ফুল আর বাহারি পাতাবাহরে সাজছে, নতুন সাজে। উদ্বোধনের আগেই পল্লবী থেকে আগারগাঁও পর্যন্ত সড়কের বিভাজন রঙ্গীন হবে ফুলে ফুলে।
এমআরটি লাইন ৬-এর ডিপিএম মাহফুজুর রহমান সময় সংবাদকে বলেন, আমরা সড়কের বিভাজন ফুলের গাছ লাগানো শুরু করেছি। এভাবেই পল্লবী থেকে আগারগাঁও পর্যন্ত গাছ লাগানো হবে। আর যেখানে সুবিধা রয়েছে সেখানেও লাগানো হবে। পাশাপাশি কিছু হেজেজ থাকবে, এখানে মেডিয়ান রেলিংয়ের মাঝে যেন হেজেজ দিয়ে একটা ব্যারিয়ারের মতো তৈরি করা যায়।

এদিকে ডিসেম্বরে চালুর লক্ষ্যে কাজও চলছে সমান তালে। মিরপুর ১০ আর কাজী পাড়ায় আটকে থাকা দুটি সিঁড়ির ভিত্তির কাজ শেষ, এই দুই সিঁড়ি স্টেশন ছুঁলেই এই পথের অবকাঠামোর কাজ শেষ হবে।

মাহফুজুর রহমান আরও বলেন, আমাদের অবকাঠামো পুরোটাই শেষ,  আমাদের কাজে কিছুটা সমস্যা ছিল, কাজীপাড়া, শেওড়াপাড়ার মূল ফাউন্ডেশনের কাজটা শেষ হয়েছে। সেখানে ৪টি প্রবেশমুখের মধ্যে একটির কাজ বাকি আছে। বেশিরভাগ শেষ হয়েছে।

জুন শেষে উত্তরা থেকে আগারগাঁও অংশের সার্বিক অগ্রগতি প্রায় ৯৫ ভাগ।