ঢাকাবুধবার, ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১৫ কিলোমিটার যানজট

ইমরান রহমান অনিম
জুলাই ৮, ২০২২ ১০:৪৪ পূর্বাহ্ণ
Link Copied!

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ঈদে ঘরমুখো মানুষের ঢল নেমেছে। বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড় থেকে টাঙ্গাইল সদর উপজেলার রসুলপুর পর্যন্ত প্রায় ১৭ কিলোমিটার এলাকায় দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে। চরম ভোগান্তি পোহাতে হচ্ছে ঘরমুখো মানুষদের।

শুক্রবার (৮ জুলাই) সকাল থেকেই ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজটে চরম ভোগান্তি পোহাচ্ছেন যাত্রী ও চালকরা। গরু নিয়ে বেকায়দায় পড়েছেন পাইকাররা।

তবে পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে সবকিছু উপেক্ষা করেই বাড়ি ফিরছেন যাত্রীরা। ঈদ যেন বাড়িতে মা-বাবার সঙ্গে করতে পারে এ জন্য বাস, ট্রাক, পিকআপসহ নানা যানবাহনে করে ছুটছেন সবাই।

সাদিকুর নামে বাড়ি ফেরা একজনের সঙ্গে কথা বলে জানা যায়, বৃহস্পতিবার (৭ জুলাই) রাতে ঢাকা থেকে রওনা দিয়েছেন বাড়ির উদ্দেশে। এখন সকাল ৯টা। মাত্র টাঙ্গাইল এসে পৌঁছেছেন। প্রায় ঘণ্টাখানেকের বেশি একই জায়গায় বাসটি আটকে আছে। কখন চাঁপাইনবাবগঞ্জে প্রিয়জনের কাছে পৌঁছাবেন সেই অপেক্ষায় প্রহর গুনছেন তিনি।

বেসরকারি একটি প্রতিষ্ঠানে বিক্রয় প্রতিনিধি হিসেবে চাকরি করা সিরাজগঞ্জের জিসান রহমান জানান, ঈদের ছুটি নিয়ে তিনি বাড়ি যাচ্ছেন। প্রচণ্ড রোদ থাকায় গরম বাড়ছে। এর ওপর তীব্র যানজট। গাড়ি একটুও সামনে এগোচ্ছে না।

এদিকে চালকরা জানান, বৃহস্পতিবার ঢাকা থেকে রওনা হয়েছেন। ঘণ্টার পর ঘণ্টা টাঙ্গাইলে যানজটে আটকে আছে। কখন যে গন্তব্যে যেতে পারবেন বলতে পারছেন না।

যানজটের বিষয়ে মহাসড়কে কর্তব্যরত পুলিশ জানায়, শুক্রবার (৮ জুলাই) ভোরে বঙ্গবন্ধু সেতুতে বাস-পিকআপ সংঘর্ষে একজন নিহত হয়েছেন। এছাড়া গাড়ি বিকল হওয়ায় প্রায় এক ঘণ্টা ৪০ মিনিট সেতুর টোল আদায় বন্ধ রাখে সেতু কর্তৃপক্ষ। তার মধ্যে মহাসড়কে অতিরিক্ত যানবাহনের চাপ বাড়ায় এ যানজটের সৃষ্টি হয়েছে।

তবে হাইওয়ে পুলিশের দাবি, ঈদ উপলক্ষে বাড়ি ফেরা মানুষের চাপ বাড়তে শুরু করেছে। তবে পুলিশ মহাসড়কের বিভিন্ন পয়েন্টে যানজট নিরসনে কাজ করছে।