ঢাকাশনিবার, ২৮শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

প্রথমেই দুই ওপেনারকে তুলে নিল বাংলাদেশ

ইমরান রহমান অনিম
জুলাই ৮, ২০২২ ২:১৮ পূর্বাহ্ণ
Link Copied!

ইনিংসের দ্বিতীয় বলেই ছয় মেরে নাসুমকে ভয় দেখিয়ে দিয়েছিল কিং। তবে পঞ্চম বলেই তাকে তুলে নেন নাসুম। এরপর তৃতীয় ওভারেই আবারও আঘাত হানেন মেহেদি হাসান। প্রথমেই দুই ওপেনারকে হারিয়ে চাপে পরে গেছে স্বাগতিকরা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ২ উইকেটে ২৮ রান।

এদিকে সিরিজ বাঁচানোর মিশনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে চ্যালেঞ্জিং স্কোর পেয়েছে বাংলাদেশ। লিটনের ৪৯ এবং আফিফের ৫০ রানের উপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৩ রানের সংগ্রহ পায় বাংলাদেশ।

দলের প্রয়োজনে আফিফ হোসেন খেলেছেন এক দুর্দান্ত ইনিংস। তার ব্যাটিংটা ছিল কিছুটা টি-টোয়েন্টি সুলভ। ৩৮ বলে দুই চার এবং দুই ছয়ে ৫০ রান করে রান আউট হয়েছেন তিনি। তবে রান আউটটা নিজের ইচ্ছাতেই হয়েছেন। তবে এই আফিফ বাদে কেউই টি-টোয়েন্টি সুলভ ব্যাটিং করতে পারেননি।

ম্যাচের শুরুতেই এনামুল ও সাকিবকে হারিয়ে চাপে পড়েছিল বাংলাদেশ। তবে তখনই দলের হাল ধরে দলকে এগিয়ে নিয়ে যান লিটন দাস। ফিফটির এক রান আগে ওয়ালশ জুনিয়রের বলে মারতে গিয়ে আউট হন লিটন। তবে লিটন ৪৯ রান করেছেন ৪১ বল খেলে, যা টি-টোয়েন্টিতে ধীর গতির এক ইনিংস।

এদিকে এনামুল প্যাভিলিয়নে ফেরার পর সাকিব নেমেই প্রথম বলে চার মারেন। তবে তিনিও ক্রিজে টিকতে পারেননি বেশিক্ষণ। ৩ বলে করেন মাত্র ৫ রান। আর দলের অধিনায়ক মাহমুদউল্লাহ ২০ বলে ২২ রান করে আউট হন। সবার সম্মিলিত ব্যাটিংয়ে শেষ পর্যন্ত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৩ রানের পুঁজি পায় বাংলাদেশ।

স্বাগতিকদের হয়ে ২৫ রান দিয়ে দুইটি উইকেট পেয়েছেন ওয়ালশ জুনিয়র। এছাড়াও একটি করে উইকেট পেয়েছেন ওদেম স্মিথ এবং শেফার্ড।