ঢাকাবৃহস্পতিবার, ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

লিটনকে ফেরালেন ওয়ালশ জুনিয়র

ইমরান রহমান অনিম
জুলাই ৮, ২০২২ ১:৫৭ পূর্বাহ্ণ
Link Copied!

ভালোই খেলছিলেন ওপেনার লিটন দাস। নিজের অর্ধশতকের দিকে এগোচ্ছিলেন। তবে ফিফটি করা হলনা তার। ওয়ালশ জুনিয়রের বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরলেন ৪১ বলে ৪৯ রান করে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৫.২ ওভার শেষে ৩ উইকেটে ১১৮ রান।
ধীর গতিতে হলেও ভালোই এগোচ্ছিলেন লিটন দাস। শুরুতেই এনামুল ও সাকিবকে হারানোর চাপ সামলে ভালো ভাবেই এগোচ্ছিলেন তিনি। তবে ভুল সময় ভুল শট খেলে বিদায় নেন লিটন। নিজের ফিফটির মাত্র এক রান আগে ওয়ালশ জুনিয়রের বলে মারতে গিয়ে ক্যাচ দিয়ে বসেন লিটন। যার ফলে আফিফের সঙ্গে গড়া ৫৭ রানের জুটি ভাঙ্গেন ওয়ালশ।

এদিকে শুরু থেকেই ধীর গতিতে ব্যাট করতে থাকা বাংলাদেশ শুরুতেই এনামুল ও সাকিবকে হারায়। মাত্র সাত বলের ব্যবধানে এই দুই ব্যাটারকে আউট করে বাংলাদেশকে চাপে ফেলে দেয় স্বাগতিকরা। তবে এরপর দলকে চাপ থেকে সামলে নেন লিটন। তবে তার বিদায়ের পর আবারও রানের চাকা থেমে গেছে বাংলাদেশের। ক্রিজে এখন আফিফের সঙ্গে খেলছেন অধিনায়ক মাহমুদউল্লাহ।

এর আগে ভেজা মাঠের কারণে নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হয়নি বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজের তৃতীয় টি-টোয়েন্টির টস। ৩০ মিনিট পর শুরু হওয়া টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ অধিনায়ক। গত ম্যাচ হারের ফলে এক পরিবর্তন নিয়ে আজ মাঠে নেমেছে বাংলাদেশ।

গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে দিন বদলের অঙ্গীকার নিয়ে টাইগারদের ঘুরে দাঁড়ানোর মিশন। সিরিজের শেষ টি-টোয়েন্টিটা শুধু সিরিজ হার ঠেকানোর জন্যই দরকারি নয়, বরং এতে টাইগাররা ফিরে পেতে পারে হারানো আত্মবিশ্বাস। সফরে এখন পর্যন্ত যে জয়ের মুখ দেখা হয়নি বাংলাদেশের।

এদিকে প্রভিডেন্স পার্কের মাঠ অবশ্য আশাবাদী করতে পারে বাংলাদেশকে। ২০০৭ ওয়ানডে বিশ্বকাপে এ মাঠেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঐতিহাসিক জয় এসেছিল।