ঢাকাবুধবার, ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

সাত দিন বন্ধ থাকবে বুড়িমারী স্থলবন্দর

ইমরান রহমান অনিম
জুলাই ৮, ২০২২ ৪:৪২ অপরাহ্ণ
Link Copied!

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় অবস্থিত বুড়িমারী স্থলবন্দর ঈদুল আজহা ও সাপ্তাহিক ছুটিসহ সাত দিন বন্ধ থাকবে। এসময় সকল প্রকার আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকবে। তবে পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে। শুল্ক স্টেশন ও স্থলবন্দর উভয় কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছে।

আগামী ১০ জুলাই ঈদুল আজহা উপলক্ষে বুড়িমারী কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট (সিঅ্যান্ডএফ) অ্যাসোসিয়েশন ও বুড়িমারী স্থলবন্দর আমদানি-রফতানি গ্রুপ ৯ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত সব কার্যক্রম বন্ধ রাখবে। ১৫ জুলাই শুক্রবার সাপ্তাহিক ছুটি হওয়ায় ওইদিন পর্যন্ত মোট ৭ দিন সকল প্রকার আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকবে।

তবে পাসপোর্টধারী যাত্রীদের চলাচল স্বাভাবিক রাখার জন্য পুলিশ অভিবাসন চৌকি খোলা থাকবে।
এ সংক্রান্ত একটি চিঠি বুড়িমারী স্থল শুল্ক স্টেশন (কাস্টমস্ কর্তৃপক্ষ), বন্দর কর্তৃপক্ষ, বুড়িমারী স্থলবন্দর আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশন, বুড়িমারী বিজিবি কমান্ডার, পুলিশ ইমিগ্রেশন, লালমনিরহাট চেম্বার অব কর্মাস, সোনালী ব্যাংক ও ভারতীয় চ্যাংরাবান্ধা স্থল শুল্ক স্টেশন কাস্টমস, বিএসএফ কমান্ডার, চ্যাংরাবান্ধা আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশন, সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন, ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন, এক্সপোর্টার অ্যাসোসিয়েশন ও ভুটান এক্সপোর্টার অ্যাসোসিয়েশনকে দেয়া হয়েছে।
বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন বলেন, ‘বুড়িমারী স্থল শুল্ক স্টেশন ও স্থলবন্দরের আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকলেও বুড়িমারী অভিবাসন চৌকি হয়ে পাসপোর্ট ও ভিসাধারী যাত্রীদের যাতায়াত স্বাভাবিক ও চালু থাকবে।’
বুড়িমারী কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট (সিঅ্যান্ডএফ) অ্যাসোসিয়েশনের সভাপতি ছায়েদুজ্জামান ছায়েদ বলেন, ‘ঈদ উপলক্ষে ব্যবসায়ীদের সিন্ধান্ত এবং ইস্যুকৃত চিঠি অনুযায়ী সাপ্তাহিক ছুটিসহ সাতদিন বন্ধ থাকবে। তবে আগামী ১৬ জুলাই (শনিবার) থেকে যথানিয়মে আবারও আমদানি-রফতানিসহ সকল কার্যক্রম আগের ন্যায় চালু হবে।