ঢাকাবুধবার, ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা, স্কোয়াডে নতুন দুই মুখ

ইমরান রহমান অনিম
জুলাই ২২, ২০২২ ৭:২২ অপরাহ্ণ
Link Copied!

চমক রেখে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তিন সিনিয়র ক্রিকেটারকে বিশ্রাম দেয়ার পাশাপাশি স্কোয়াডে জায়গা পেয়েছে নতুন দুই মুখ।

মিরপুরে শুক্রবার (২২ জুলাই) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজকে সামনে রেখে দুই সংস্করণের দল ঘোষণা করেন।

যেখানে টি-টোয়েন্টি সিরিজের নেতৃত্ব দেয়া হয় উইকেটকিপার নুরুল হাসান সোহানকে। মাহমুদউল্লাহ রিয়াদসহ বিশ্রাম দেয়া হয় সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমকে। স্কোয়াডে নতুন করে জায়গা করে নেন পারভেজ হোসেন ইমন ও হাসান মাহমুদ।

এ ছাড়া সংক্ষিপ্ত সংস্করণে এক বছর পর জায়গা করে নিয়েছেন নাজমুল হোসেন শান্ত। অন্যদিকে যথারীতি ওয়ানডে সিরিজে তামিম ইকবালের নেতৃত্বে ১৬ সদস্যের দল ঘোষণা করা হয়। স্কোয়াডে ফিরেছেন মুশফিকুর রহিম।

টি-টোয়েন্টি স্কোয়াড : মুনিম শাহরিয়ার, লিটন দাস, এনামুল হক বিজয়, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান (অধিনায়ক), শেখ মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, নাজমুল হোসেন শান্ত, পারভেজ হোসেন ইমন ও মেহেদী হাসান মিরাজ।

ওয়ানডে স্কোয়াড : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, তাইজুল ইসলাম, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, কাজী নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, নাসুম আহমেদ ও এনামুল হক বিজয়।