ঢাকারবিবার, ২৯শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

টি-টোয়েন্টি থেকে বাদ ডমিঙ্গো

স্পোর্টস ডেস্ক
আগস্ট ২২, ২০২২ ৪:১২ অপরাহ্ণ
Link Copied!

শেষ পর্যন্ত গুঞ্জনই সত্য হয়েছে। টি-টোয়েন্টি ক্রিকেট থেকেই বাদ পড়েছেন জাতীয় দলের হেড কোচ রাসেল ডমিঙ্গো। ফলে এশিয়া কাপে দলের সঙ্গে যাওয়া হচ্ছে না তার। সোমবার মিরপুরের শেরেবাংলা স্টেডিয়ামে গণমাধ্যমের মুখোমুখি হয়ে খবরটি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

২৭ আগষ্ট সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে যাওয়া এশিয়া কাপে বাংলাদেশ দল হেড কোচ ছাড়াই যাবে। টি-টোয়েন্টি এই টুর্নামেন্টে দলকে লিড দেবেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। দলের সঙ্গে থাকবেন সদ্য নিয়োগপ্রাপ্ত টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরন শ্রীরাম।

ডমিঙ্গো এখন কাজ করবেন শুধু ওয়ানডে ও টেস্ট দল নিয়ে। নাজমুল হাসান পাপন জানিয়েছেন, আগামী দুই থেকে আড়াই সপ্তাহর মধ্যে এ নিয়ে পরিকল্পনা জমা দেবেন ডমিঙ্গো।

এছাড়া রাসেল ডমিঙ্গো এখন ঘরোয়া ক্রিকেটেও চোখ রাখবেন। জাতীয় দল থেকে বাদ পড়া ক্রিকেটারদের ফর্মজনিত সমস্যা ও টেকনিক্যাল বিষয়গুলোর সমাধান কাজ করবেন জাতীয় দলের এই দক্ষিণ আফ্রিকান কোচ। একারণে এখন থেকে দেশের ঘরোয়া ক্রিকেট নিয়মিত তিনি অনুসরণ করবেন।

সোমবার ডমিঙ্গোকে পাশে নিয়ে পাপন বলেন, ‘দেখুন, টি-টোয়েন্টিকে আমরা আলাদা করেছি। হেড কোচ এখন নেই। আমাদের ব্যাটিং কোচ আছে। স্পিন, ফাস্ট বোলিং, ফিল্ডিং কোচ আছে। আমাদের অধিনায়ক আছে। টি-টোয়েন্টির জন্য আমরা টেকনিক্যাল কনসালটেন্ট নিয়েছি। সে গেম প্ল্যানটা দিবে। সেক্ষেত্রে হেড কোচের ভূমিকা আর কী থাকবে!’

ডমিঙ্গোর চুক্তি ২০২৩ সালের নভেম্বর পর্যন্ত। সেটা শেষ করতে চায় বিসিবি। এ কারণে ওয়ানডে আর টেস্টের বাইরে ডমিঙ্গো ঘরোয়া ক্রিকেটেও কিছুটা বাড়তি সময় দেবেন। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলছিলেন, ‘এ-টিমের খেলা দেখবে, এনসিএলটা দেখতে চায়, জাতীয় দলের বাইরে থাকা খেলোয়াড়দের কীভাবে পরিচর্যা করবে সেগুলো নিয়ে ওর সঙ্গে আজ কথা হয়েছে। ওর আর কী কী সাপোর্ট লাগবে সেগুলো ও বলেছে।’