ঢাকাবুধবার, ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

আসছে ৪ নভেম্বর রয়েল বেঙ্গল মাস্টার শেফ অর্গানাইজেশনের এর উদ্যোগে বিশ্বের বৃহত্তম ট্রেড এক্সপো

আন্তর্জাতিক ডেস্ক :
সেপ্টেম্বর ৯, ২০২২ ১:৫৪ অপরাহ্ণ
Link Copied!

আসছে ৪ নভেম্বর রয়েল বেঙ্গল মাস্টার শেফ অর্গানাইজেশনের এর উদ্যোগে বিশ্বের বৃহত্তম ট্রেড এক্সপো ও শেফ সামিট পুরস্কার অনুষ্ঠিত হতে যাচ্ছে।  ঢাকা বোট ক্লাবে অনুষ্ঠানটি আয়োজন করা হবে। প্রোগ্রামটিতে চমক হিসেবে থাকছে আন্তর্জাতিক সোনার বাংলা লাইভ কুকিং প্রতিযোগিতা। রয়্যাল বেঙ্গল মাস্টার শেফ অর্গানাইজেশন (বাংলাদেশ চ্যাপ্টার) ঢাকায় প্রথম আন্তর্জাতিক সোনার বাংলা লাইভ কুকিং প্রতিযোগিতা , অ্যাওয়ার্ড অনুষ্ঠান এবং ট্রেড এক্সপো আয়োজন করতে যাচ্ছে। ইভেন্টের মূল উদ্দেশ্য হল আসন্ন শেফদের দ্বারা প্রস্তুত করা বিভিন্ন খাবারের মান নির্ধারণ করা যারা অদূর ভবিষ্যতে এই সেক্টরে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। রয়্যাল বেঙ্গল মাস্টার শেফ অর্গানাইজেশন (বাংলাদেশ চ্যাপ্টার) আয়োজিত সারা বাংলাদেশ এর হোম শেফদের কম্পিটিশন ঢাকায় প্রথমবারের মতো এই সামিটের আয়োজন করবে।

রেজিস্ট্রেশন ফি নির্ধারণ করা হয়েছে২২০০/- টাকা । বিধি ও প্রবিধান ১. এই রান্না প্রতিযোগিতায় মোট ২০ জন প্রতিযোগী অংশ নেবে। এবং তাদের দুটি দলে বিভক্ত করা হবে । ২.বিভাগ (এ ) এবং (বি ) থেকে সেরা ১০ নির্বাচন করা হবে । 

৫ + ৫ (১০ জন) দ্বিতীয় রাউন্ডে যাবে। ৩. ১ম রাউন্ড:- প্রত্যেক অংশগ্রহণকারীকে তাদের নিজস্ব রেসিপি অনুযায়ী খাবার তৈরি করতে হবে এবং বিচারকদের সামনে সুন্দরভাবে সাজিয়ে উপস্থাপন করতে হবে। সব শেষ করতে ১ ঘন্টা সময় দেওয়া হবে । ৪. ২য় রাউন্ড:- প্রতিটি অংশগ্রহণকারীকে উপাদান সরবরাহ করা হবে এবং তাদের সাথে খাবার তৈরি করতে হবে। সব সম্পূর্ণ করতে ৪৫​​মিনিট দেওয়া হবে । ৫. দ্বিতীয় রাউন্ডে ১০ জন প্রতিযোগীর মধ্যে থেকে তৃতীয় রাউন্ডের জন্য সেরা ৫জনকে বেছে নেওয়া হবে । ৬. ৩য় রাউন্ড:- সেরা ৫ প্রতিযোগীদের প্রত্যেককে রান্না সম্পর্কে ১০টি প্রশ্ন জিজ্ঞাসা করা হবে এবং যদি ৫টি সঠিকভাবে উত্তর দিতে পারে তাদের মধ্যে থেকে সেরা সোনার বাংলা হোম শেফের শিরোনাম দিয়ে মুকুট দেওয়া হবে । 

 ১ম, ২য় এবং ৩য় স্থান ঘোষণা করবে । প্রধান বিচারক মাস্টার শেফ টনি খান (বাংলাদেশ) আন্তর্জাতিক বিচারক ১. মাস্টার শেফ লরেন্স গোমেস (ভারত) ২. মাস্টার শেফ প্রীতম সরকার (ভারত) ৩. মাস্টার শেফ সাই কুমার শর্মা (নেপাল) ৪. মাস্টার শেফ চামিল ফার্নান্দো (শ্রীলঙ্কা) ৫. শূন্য ৬. শূন্য জুরি সদস্য :- ১. শেফ ফারজানা হাসান (কোষাধ্যক্ষ) ২. শেফ রোমানা আফরোজা রিমঝিম (এসআর. যুগ্ম সচিব) ৩. শেফ সুলতানা রাজিয়া (সহকারী যুগ্ম সচিব) বিশেষ পুরস্কার বিভাগ 

বেস্ট নর্থ ইন্ডিয়ান ফুড শেফ অ্যাওয়ার্ড(শুধুমাত্র এক্সিকিউটিভ এবং কর্পোরেট শেফের জন্য – গত ৫ বছরের অভিজ্ঞতা)। সেরা চাইনিজ ফুড শেফ অ্যাওয়ার্ড (শুধুমাত্র এক্সিকিউটিভ এবং কর্পোরেট শেফের জন্য – গত ৫ বছরের অভিজ্ঞতা)।  সেরা বেকারি এবং কনফেকশনার অ্যাওয়ার্ড (শুধুমাত্র এক্সিকিউটিভ এবং কর্পোরেট শেফের জন্য – গত ৫ বছরের অভিজ্ঞতা)। 

 বেস্ট বেঙ্গালি ফুড অ্যাওয়ার্ড (শুধুমাত্র এক্সিকিউটিভ এবং কর্পোরেট শেফের জন্য – গত 5 বছরের অভিজ্ঞতা)।  বেস্ট স্ট্রিট ফুড শেফ অ্যাওয়ার্ড (শুধুমাত্র এক্সিকিউটিভ এবং কর্পোরেট শেফের জন্য – গত ৫ বছরের অভিজ্ঞতা)  সেরা হোটেল, ভোজ এবং রেস্তোরাঁর পুরস্কার।  সেরা স্পনসরশিপ পুরস্কার।  সেরা খাদ্য ব্লগার পুরস্কার। সেরা খাদ্য ফটোগ্রাফার পুরস্কার।  সেরা জনসংযোগ ও মিডিয়া পুরস্কার বিচারকদের সিদ্ধান্ত চূড়ান্ত থাকবে। এবং সমস্ত প্রতিযোগীদের সিদ্ধান্তকে সম্মান করতে হবে। প্রতিযোগিতার ফলাফল সন্ধ্যা ৬:00 টায় ঘোষণা করা হবে এবং এর পরপরই প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে।