ঢাকাবুধবার, ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

নতুন কোনো মুরুব্বি নয়, বেগম জিয়াই নেতৃত্ব দেবেন আন্দোলনে : মির্জা ফখরুল

ঢাকা কনভারসেশন ডেস্কঃ
অক্টোবর ৩, ২০২২ ৩:১৯ অপরাহ্ণ
Link Copied!

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা ঐক্যমত্যে পৌঁছেছি আন্দোলন কর্মসূচি নিয়ে। সকল দলের সাথে আলোচনা শেষে শিগগিরই ঐক্যবদ্ধ যুগপৎ আন্দোলন শুরু করা হবে। অতীতের অভিজ্ঞতায় এবার নতুন কোনো মুরুব্বি নয়, আন্দোলনে সংগ্রামে নেতৃত্বে থাকবেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।

সোমবার (৩ অক্টোবর) গুলশানে বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ে বাংলাদেশ জাতীয় পার্টির সঙ্গে সংলাপ শেষে একথা বলেন তিনি। সংলাপে বিএনপির পক্ষ থেকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও নজরুল ইসলাম খান এবং জাতীয় পার্টির চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দারের নেতৃত্বে নয় সদস্যের প্রতিনিধি দল অংশ নেন।

মির্জা ফখরুল আরও বলেন, সরকারের অপসারণের জন্য রাজনৈতিক দলগুলোর সাথে যুগপৎ আন্দোলনের সিদ্ধান্ত হয়েছে প্রথম দফায়। এখন গণআন্দোলনের দফা নিয়ে আলোচনা হচ্ছে। খালেদা জিয়ার মুক্তি, রাজনৈতিক কারণে যারা বন্দি তাদের মুক্তি ও সকল মামলা প্রত্যাহার করতে হবে। সরকারের পদত্যাগ, সংসদ বাতিল করে তত্ত্বাবধায়ক বা দল নিরপেক্ষ অন্তর্বর্তীকালীন সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে।

বাংলাদেশ জাতীয় পাটির পক্ষে মোস্তফা জালাল হায়দার বলেন, সরকার হটানোর লক্ষ্য অর্জনের পথে অগ্রসর হচ্ছি। কী কী দাবি নিয়ে মাঠে নামবো সে বিষয়ে বিশদ আলোচনা হয়েছে। চূড়ান্ত কর্মসূচি নিতে কিছু সময় লাগবে।

সকলের ঐক্যবদ্ধ আন্দোলন সফল হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।