ঢাকাবৃহস্পতিবার, ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

শেষ রক্ষা হলো না ঢাকা ওয়াসার এমডি তাকসিম এ খানের

ঢাকা কনভারসেশন ডেস্কঃ
অক্টোবর ১১, ২০২২ ২:১৪ অপরাহ্ণ
Link Copied!

গেলো ১৩ বছরে ঢাকা ওয়াসার বহুল আলোচিত ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খানকে কয়েক দফায় চুক্তিভিত্তিক নিয়োগের মাধ্যমে যে বেতন-ভাতার সুযোগ সুবিধা প্রদান করা হয়েছে সেই হিসাব দাখিল করতে হাইকোর্টের দেয়া আদেশ বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের চেম্বার আদালত। এই আদেশের ফলে ওয়াসার এমডি হিসেবে কত বেতন-ভাতা নিয়েছেন সেই হিসাব আদালতে দাখিল করতেই হবে।

মঙ্গলবার (১১ অক্টোবর) দুপুরে এই আদেশ দেন চেম্বার আদালতের বিচারপতি বোরহান উদ্দিন। সেই সঙ্গে ওয়াসার পারফরম্যান্স বোনাস স্থগিতের আদেশ দিয়েছেন চেম্বার আদালত।

গেলো ১৩ বছরে ওয়াসার এমডি তাকসিম এ খানকে কয়েক দফায় চুক্তিভিত্তিক নিয়োগের মাধ্যমে যে বেতন-ভাতার সুযোগ সুবিধা প্রদান করা হয়েছে, তার তথ্য দাখিল করতে ১৭ আগস্ট নির্দেশ দেন হাইকোর্ট। ওয়াসার বোর্ডকে আগামী ৬০ দিনের মধ্যে এ প্রতিবেদন দাখিল করতে বলা হয়। একই সঙ্গে দ্রুত মামলা শেষ করার নির্দেশ ও দেয় আদালত।

অর্থ মন্ত্রণালয়ের সার্কুলার ও সার্ভিস বেতন ও সুবিধাদি অর্ডার লঙ্ঘন করে ওয়াসার এমডিকে অযৌক্তিক ও উচ্চ বেতন দেওয়ার অভিযোগ এনে তার বৈধতা চ্যালেঞ্জ করে কনজ্যুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের পক্ষে স্থপতি মোবাশ্বের হোসেন গত জুলাইয়ে রিট করেন।

এবিষয়ে আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া বলেন, মহামান্য রাষ্ট্রপতির চেয়ে বেশি বেতন পান তাকসিম এ খান। এটি অগ্রহণযোগ্য।