ঢাকাবৃহস্পতিবার, ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

বিএনপির আমলে হাওয়া ভবনের পাওয়া না দিলে ব্যবসা করা যেতো না : প্রধানমন্ত্রী

ঢাকা কনভারসেশন ডেস্কঃ
নভেম্বর ৩, ২০২২ ৫:৪১ অপরাহ্ণ
Link Copied!

বিএনপি সরকারের আমলে হাওয়া ভবনের পাওয়া না দিলে ব্যবসা করা যেতো না বলে জানিয়েছেন

বিএনপির আমলে হাওয়া ভবনের পাওয়া না দিলে ব্যবসা করা যেতো না

শেখ হাসিনা। বৃহস্পতিবার (৩ নভেম্বর) জেল হত্যা দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘১৬’শ মেগাওয়াট বিদ্যুৎ পাওয়া যেত। ওয়াসার গাড়ি থেকে পানি কিনতে হতো। বিদ্যুতের জন্য চাপাইনবাবগঞ্জের কানসাটে মানুষের আন্দোলন করায় তাদের গুলি করা হয়েছে।’

বিএনপি সরকারের সমালোচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘বিএনপি আমলে হাওয়া ভবনের পাওয়া না দিলে ব্যবসা করা যেতে না। এছাড়া ছিলো  পিএমও অফিসে ছিলো আলু ফালু কি কি/ আর তারিকের ছিলো মামুন-টামুন।

তারা ক্ষমতায় এসে এফবিআইকে দিয়ে আমার বিরুদ্ধে দুর্নীতির তদন্ত করতে এফবিআইকে দায়িত্ব দিয়েছে। কিন্তু এফবিআই তদন্ত করে উল্টে তাদের  দুর্নীতি পেয়েছে। যার সাক্ষী দিয়ে গেছেন সংস্থাটির একজন কর্মকর্তা। ওই মামলায় তারেকের ৭ বছরের সাজা হয়। এছাড়াও ১০ ট্রাক অস্ত্র মামলায় তারেক জিয়ার জেল হয়েছে। এছাড়াও আরো কত ট্রাক অস্ত্র আমাদনি করা হয়েছে তার তো কোনো হিসাব নেই।
প্রধানমন্ত্রী বলেন, একুশে আগস্টের গ্রেনেড হামলার সঙ্গে তারেক সরাসরি জড়িত। ওই মামলায় পর সে (তারেক জিয়া) মুচলেকা দিয়ে বিদেশে চলে যায়। এরপর আর ফিরে আসেনি।

প্রধানমন্ত্রী বলেন, তাদের দুই নেতাই সাজাপ্রাপ্ত আসামি। বিএনপির গঠনতন্ত্রে আছে সাজাপ্রাপ্ত আসামি দলের প্রধান হতে পারবে না। তারপরও তারা কি করে এই দলের প্রধান হয়? আমরা ডিজিটাল বাংলাদেশ করেছি তারা আজ সেই সুবিধা পাচ্ছে। দুর্নীতির সাজাপ্রাপ্তরা এই দেশের ক্ষমতায় আসলে কী অবস্থা হয় তা একবার বুঝেন।