ঢাকাবুধবার, ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

জাতীয় যুব দিবস নজরুল সম্মাননা”পেলেন বাগেরহাটের হাসিব মৃধা

ঢাকা কনভারসেশন ডেস্কঃ
নভেম্বর ৫, ২০২২ ১২:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

সামাজিক,মানবধিকার ও যুবউন্নয়নে নানা অবদান রাখায় জাতীয় যুব দিবস -২০২২ উপলক্ষে “জাতীয় যুব দিবস নজরুল সম্মাননা” পেয়েছেন বাগেরহাটের জেলার কৃতি সন্তান ও মানবাধিকার কর্মী হাসিব মৃধা। শুক্রবার (৪ নভেম্বর) বিকাল ৪ টায় রাজধানীর ডিপ্লোমা ইন্জিনিয়ারিং ইন্সটিটিউট জাতীয় ভলান্টিয়ারস ফাউন্ডেশনের আয়োজনে জাতীয় যুব দিবস উপলক্ষে দিনব্যাপি নজরুল উৎসবে এ সম্মাননা প্রদান করা হয়।

এ সময় সারাদেশ থেকে বাছাইকৃত বিভিন্ন উন্নয়ন সূচকে অবদান রাখায় তরুণদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বিশিষ্ট বিজ্ঞানী প্রফেসর ড . এম শমসের আলী ও সাবেক প্রাণী সম্পদ মন্ত্রী নাজিম উদ্দিন আল আজাদ। জাতীয় যুব দিবস নজরুল সম্মাননা পেয়ে অনুভুতি প্রকাশ করে হাসিব মৃধা বলেন,আমি খুবই আনন্দিত যে ছোট ছোট অবদানের জন্য আজ বিশিষ্ট ব্যক্তিবর্গের হাত থেকে সম্মাননা পেলাম। আমি প্রত্যাশা করছি বাকি জীবনটা যেন এ ধারা অব্যাহত রাখতে পারি।

জানা যায় হাসিব মৃধা কম্বাইন্ড হিউম্যান রাইটস ওয়ার্ল্ড এর কেন্দ্রীয় বিশেষ প্রতিনিধি হিসেবে দেশীয় ও আন্তর্জাতিক মানবাধিকার প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দেশ বরেণ্য শিক্ষাবিদ ও চিন্তাবিদ প্রফেসর ড . এম শমসের আলী।প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন , বীর মুক্তিযোদ্ধা ও সাবেক উপমন্ত্রী সাদেক সিদ্দিকী ।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্রোহী কবিতার শতবর্ষ উদযাপন জাতীয় কমিটির চেয়ারম্যান মুহাম্মদ আতা উল্লাহ খান।