ঢাকাশুক্রবার, ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

‘যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হবেন এলন মাস্ক’

আন্তর্জাতিক ডেস্ক :
ডিসেম্বর ২৯, ২০২২ ৯:৪৫ অপরাহ্ণ
Link Copied!

রয়টার্সের এক খবরে বলা হয়েছে, রাশিয়ার সাবেক প্রেসিডেন্ট দিমিত্রি মেদভেদেভ ২০২৩ সালের বিশ্ব পরিস্থিতি নিয়ে কিছু ভবিষ্যদ্বাণী করেছেন। তার ভবিষ্যদ্বাণী হলো, আগামী বছর যুক্তরাষ্ট্রে গৃহযুদ্ধ হবে। গৃহযুদ্ধ শেষে টুইটারের মালিক ইলন মাস্ক যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হবেন।

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ঘনিষ্ঠ মিত্র হিসেবে পরিচিত মেদভেদেভ মঙ্গলবার (২৭ ডিসেম্বর) তার ব্যক্তিগত টেলিগ্রাম ও টুইটার অ্যাকাউন্টে এই ভবিষ্যদ্বাণী করেন।

তিনি তার ভবিষ্যতবানীতে আরো বলেন, আগামী বছর তেলের দাম বেড়ে ব্যারেলপ্রতি ১৫০ ডলার হবে। গ্যাসের দামও বাড়বে। তিনি আরো বলেন, যুক্তরাজ্য আবার ইউরোপীয় ইউনিয়নে (ইইউ) যোগ দেবে বলে ভবিষ্যদ্বাণী মেদভেদেভের। আর যুক্তরাজ্যের ফিরে আসার পর ইইউ ভেঙে যাবে।

তার ভবিষ্যতবাণী থেকে জানা যায়, ২০২৩ সালে জার্মানি ও ফ্রান্সের মধ্যে যুদ্ধ হবে। যুক্তরাষ্ট্রে গৃহযুদ্ধ ছড়িয়ে পড়বে। গৃহযুদ্ধ শেষে টেসলাপ্রধান মাস্ক যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হবেন।

এসব পোস্টের বীপরিতে মাস্ক বলেছেন,  ‘এপিক থ্রেড!!’ তবে মেদভেদেভের কিছু ভবিষ্যদ্বাণীর সমালোচনাও করেছেন তিনি। মেদভেদেভ বর্তমানে রাশিয়ার প্রভাবশালী নিরাপত্তা পরিষদের উপপ্রধান। তিনি ২০০৮ থেকে ২০১২ সাল পর্যন্ত চার বছরের জন্য রাশিয়ার প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেন। তখন সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে পুতিন প্রধানমন্ত্রী হয়েছিলেন। পরে তিনি আবার প্রেসিডেন্ট হন