ঢাকাবৃহস্পতিবার, ২৩শে নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ

পাকিস্তান বিশ্বের বিপজ্জনক দেশগুলোর মধ্যে একটি: বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক :
অক্টোবর ১৬, ২০২২ ১১:১৪ পূর্বাহ্ণ / ই-প্রিন্ট ই-প্রিন্ট
                                                       
                           
Link Copied!
ই-প্রিন্ট ই-প্রিন্ট                            

বাইডেনকে উদ্বৃত করে হোয়াইট হাউজ জানিয়েছে, আমি যা মনে করি তা বিশ্বের সবচেয়ে বিপজ্জনক দেশগুলোর মধ্যে একটি, পাকিস্তান। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেন, কোনও সমন্বয় ছাড়াই দেশটির কাছে পারমাণবিক অস্ত্র রয়েছে। যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বৃহস্পতিবার ডেমোক্র্যাটিক কংগ্রেসনাল কম্পেইন কমিটির সংবর্ধনা অনুষ্ঠানে এমন মন্তব্য করেন তিনি।

বিশ্বব্যাপী পরিবর্তনশীল ভূ-রাজনৈতিক প্রেক্ষাপটে এ মন্তব্য করছেন মার্কিন প্রেসিডেন্ট। তিনি আরও বলেন, বিশ্ব খুব দ্রুত পরিবর্তন হচ্ছে। আমি সত্যিই বিশ্বাস করি যে বিশ্ব আমাদের দিকে তাকিয়ে আছে, এটি কোনও তামাশা নয়। এমনকি আমাদের শত্রুরাও আমাদের দিকে নজর রাখছে কী করি আমরা।

মার্কিন প্রেসিডেন্ট প্রশ্ন করেন, ‘কিউবার ক্ষেপণাস্ত্র সংকটের পর আপনার মধ্যে কেউ কখনও ভেবেছেন একজন রাশিয়ান নেতা থাকবেন, যিনি কৌশলগত পারমাণবিক অস্ত্র ব্যবহারের হুমকি দিয়েছেন? এটি তিন থেকে চার হাজার মানুষকে হত্যা করতে পারে। কেউ কখনও ভেবেছিল যে আমরা এমন পরিস্থিতিতে পড়বো।

বাইডেন আরও বলেন, কেউ কি এমন পরিস্থিতির কথা ভেবেছিলেন, যেখানে চীন রাশিয়া, ভারত ও পাকিস্তানের সঙ্গে সম্পর্ক তৈরির চেষ্টা করবে?’ চীনা প্রেসিডেন্ট শি জিনপিং সম্পর্কে জো বাইডেন বলেন, ‘শি জানেন তিনি কী চান। তবে তার বড় ধরনের সমস্যা আছে।’ সূত্র: ডন।