ঢাকাসোমবার, ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

২০২৪ সালের নির্বাচনেও লড়তে চান বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক :
এপ্রিল ২৫, ২০২৩ ৯:১০ অপরাহ্ণ / ই-প্রিন্ট ই-প্রিন্ট
                                                       
                           
Link Copied!
ই-প্রিন্ট ই-প্রিন্ট                            

২০২৪ সালের নির্বাচনে লড়ার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। মঙ্গলবার (২৫ এপ্রিল) এক সংক্ষিপ্ত ভিডিওতে দ্বিতীয় মেয়াদে মার্কিন প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতার এই ঘোষণা দেন তিনি।

বাইডেন তার নির্বাচনী নতুন প্রচার দলের প্রকাশিত চটকদার ভিডিওতে ঘোষণা দেন, মার্কিন গণতন্ত্র রক্ষা করাই তার কাজ। ভিডিওটি শুরু হয়েছে যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবনে ২০২১ সালের ৬ জানুয়ারি সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকদের হামলার দৃশ্য দিয়ে।

ভিডিওতে বাইডেন বলেন, ‘চার বছর আগে প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতার সময় আমি বলেছিলাম, আমরা আমেরিকার আত্মার জন্য লড়াই করছি এবং আমরা এখনও এই লড়াইয়ের মাঝে আছি।’  তিনি বলেন, ‘এটা আত্মতুষ্টির সময় নয়। সেজন্য আমি পুনরায় নির্বাচনে লড়ছি।’ মার্কিন এই প্রেসিডেন্ট বলেন, চলুন এই কাজটি শেষ করি। আমি জানি আমরা পারবো।

বাইডেন দেশটির বিরোধী রাজনৈতিক দল রিপাবলিকানের প্ল্যাটফর্মগুলোকে মার্কিন যুক্তরাষ্ট্রের স্বাধীনতার জন্য হুমকি হিসাবে বর্ণনা করেছেন। ভিডিও বার্তায় স্বাস্থ্যসেবা সীমিত করার প্রচেষ্টার বিরুদ্ধে লড়াইয়ের প্রতিশ্রুতি, সামাজিক সুরক্ষা বৃদ্ধি এবং বিতর্কিত বই নিষিদ্ধ করবেন বলে জানিয়েছেন। একই সঙ্গে দেশটির ‘মাগা চরমপন্থীদের’ তীব্র সমালোচনা করেছেন তিনি।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের ইতিহাসে ইতোমধ্যে সবচেয়ে বয়স্ক প্রেসিডেন্টের রেকর্ড গড়েছেন বাইডেন। সূত্র: রয়টার্স।