বুধবার, ২৫ নভেম্বর ২০২০ ইং, ১১ অগ্রহায়ণ ১৪২৭ বাংলা

মহানবী (সা.) এর ব্যঙ্গচিত্র দেখিয়ে বরখাস্ত হলেন বেলজিয়ামের শিক্ষক
আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত হয়েছে: ২০২০-১১-০১ ১৩:২১:৫২ /
ফ্রান্সের উচিৎ মুসলিম দেশগুলোতে হস্তক্ষেপ বন্ধ করা: রুহানি

ক্লাসে বিশ্বনবী হজরত মোহাম্মদ (সা.)-এর অবমাননাকর কার্টুন দেখিয়ে বরখাস্ত হয়েছেন বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসের একটি স্কুলের শিক্ষক। শুক্রবার ব্রাসেলসের মোলেনবিক সেন্ট-জিন এলাকার একটি স্কুলে এ ঘটনা ঘটে।

বেলজিয়ামের লা লিবরে বেলজিক পত্রিকা এ খবর জানিয়ে বলেছে, ফরাসি ম্যাগাজিন শারলি এবদোতে নবী (সা.) যেসব ব্যাঙ্গাত্মক কার্টুন প্রকাশিত হয়েছিল ওই শিক্ষক তার একটি নিয়ে পঞ্চম ও ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের দেখান। সেইসঙ্গে তিনি একই কাজ করে কীভাবে একজন ফরাসি স্কুল শিক্ষক নিহত হয়েছেন তার বর্ণনা দেন। 

পত্রিকাটি বেলজিয়ামের বরখাস্ত হওয়া স্কুল শিক্ষকের নাম প্রকাশ করেনি। তবে শুক্রবার তিনি ক্লাসে ওই অবমাননাকর কার্টুন প্রদর্শন করার পর দুই থেকে তিনজন স্কুল শিক্ষার্থীর অভিভাবকরা স্কুল কর্তৃপক্ষের কাছে এ ব্যাপারে লিখিত অভিযোগ জানান। এরপরই তাকে সাময়িক বরখাস্ত করা হয়। এখন স্কুলটিত তার চাকরি থাকবে কিনা আদালত সে বিষয়ে সিদ্ধান্ত জানাবে। 

অভিযোগ দায়েকারী শিক্ষার্থীদের পরিবারের বরাত দিয়ে লা লিবরে পত্রিকা আরো জানিয়েছে, ওই স্কুল শিক্ষক ক্লাসে একটি ট্যাবলেট কম্পিউটার নিয়ে আসেন এবং সেখান থেকে মানবতার মুক্তি দূত বিশ্বনবী হযরত মুহাম্মাদ (সা.)-এর ব্যাঙ্গাত্মক কার্টুনগুলো একের পর শিক্ষার্থীদের প্রদর্শন করতে থাকেন। 

সেইসঙ্গে তিনি একথাও বলেন, যারা এসব দেখতে চায় না তারা যেন মাথা নীচু করে থাকে। সূত্র: পার্সটুডে