শুক্রবার, ১৫ জানুয়ারী ২০২১ ইং, ২ মাঘ ১৪২৭ বাংলা

লোকসানে ডুবছে ফ্যাস ফাইন্যান্স
নিউজ ডেস্ক প্রকাশিত হয়েছে: ২০২০-১২-১৫ ১০:৩৭:৪৪ /
ওয়াশিংটনে পার্লামেন্ট ভবনে সহিংসতায় নিহত বেড়ে ৪

লোকসানে ডুবতে বসেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ফ্যাস ফাইন্যান্স। চলতি বছরের জুলাই-সেপ্টেম্বর প্রান্তিকে কোম্পানিটি বড় লোকসান করেছে। আগের দুই প্রান্তিকেও প্রতিষ্ঠানটি লোকসানে ছিল।

কোম্পানিটির কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (১৫ ডিসেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য জানানো হয়েছে।

কোম্পানিটির দেয়া তথ্য অনুযায়ী, চলতি বছরের জুলাই-সেপ্টেম্বর প্রান্তিকে শেয়ারপ্রতি লোকসান হয়েছে ২ টাকা ৬৬ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি ১ পয়সা মুনাফা হয়েছিল।

তৃতীয় প্রান্তিকে লোকসান করায় নয় মাসের ব্যবসায় কোম্পানিটির লোকসানের পাল্লা ভারী হয়েছে। চলতি বছরের জানুয়ারি-সেপ্টেম্বর সময়ে শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৮ টাকা ৪৫ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ১৫ পয়সা।

লোকসানের পাশাপাশি কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্যও কমেছে। চলতি বছরের সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ঋণাত্মক ৬ টাকা ৬১ পয়সা। ২০১৯ সালের ডিসেম্বর শেষে শেয়ারপ্রতি সম্পদ ছিল ১ টাকা ৯৩ পয়সা।

এদিকে অপারেটিং ক্যাশ ফ্লো’র তথ্য অনুযায়ী, চলতি বছরের জানুয়ারি থেকে সেপ্টেম্বর পর্যন্ত সময়ে শেয়ারপ্রতি অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ঋণাত্মক ২ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ারপ্রতি অপারেটিং ক্যাশ ফ্লো ছিল ঋণাত্মক ৯ টাকা ৪৮ পয়সা।

জাতিসংঘে আরএসএসকে নিষিদ্ধের দাবি পাকিস্তানের